| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য যুগপৎ আন্দোলনেই সরকারের পতন ঘটানো হবে : ফরহাদ


যুগপৎ আন্দোলনেই সরকারের পতন ঘটানো হবে : ফরহাদ


রহমত নিউজ ডেস্ক     16 January, 2023     07:03 PM    


জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়কারী ও ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন,  গুম-খুন, দমন-পীড়ন, অত্যাচার-নির্যাতন করে চলমান আন্দোলন দমানো যাবে না। আমরা রাজপথে আছি, রাজপথেই থাকবো। যুগপৎ আন্দোলনের মধ্য দিয়েই এই সরকারের পতন ঘটানো হবে।

আজ (১৬ জানুয়ারি) সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে যুগপৎ আন্দোলনের ১০ দফা এবং বিদ্যুতের দাম কমানোর দাবিতে জাতীয়তাবাদী সমমনা জোটের বিক্ষোভ মিছিলের আগে এক সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশ শেষে প্রেস ক্লাবের সামনে থেকে ড. ফরিদুজ্জামানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শুরু হয়ে সেটি মৎস্য ভবনের সামনে গিয়ে শেষ হয়।

ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, শেখ হাসিনা তথা দলীয় সরকারের অধীনে এদেশে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়া হবে। ২০১৪ ও ২০১৮ সালের মতো কোনো নির্বাচন জনগণ আর হতে দেবে না। বর্তমান সংসদ বিলুপ্ত ও নির্বাচন কমিশন বাতিল করতে হবে। পাচার করা অর্থ দেশে ফেরত আনতে হবে। খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি দিতে হবে। অন্যথায় জনগণ আন্দোলনের মাধ্যমে তাদের মুক্ত করে নিয়ে আসবে। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ২৫ জানুয়ারি জাতীয়তাবাদী সমমনা জোট ‘বাকশাল দিবস’ পালন করবে। ওইদিন বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

সমাবেশে জাগপা একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মওলা চৌধুরী, ডেমোক্রেটিক লীগের (ডিএল) সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, যুগ্ম সম্পাদক খোকন চন্দ্র দাস, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) মহাসচিব নাসিম খান, বিকল্পধারার মহাসচিব শাহ মো. বাদল, এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, যুগ্ম মহাসচিব মো. ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. ফখরুজ্জামান, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান এমএন শাওন সাদেকীসহ জোট নেতারা বক্তব্য রাখেন।